এ যেন সারা বছর বর্ষা, পানাগড় বাজারের কিছু অংশে সারা বছরই বর্ষার স্বাদ পান এলাকাবাসীরা

আমার কথা, কাঁকসা, ১২অক্টোবরঃ
গত দু দিন ধরে নিম্নচাপের জেরে কাঁকসার বেশ কয়েক জায়গায় জল জমে, কোথাও মাটির বাড়ির দেওয়াল পরে যায়। বর্ষা আসলেই প্রায় এমনই ছবি দেখা গেলেও কাঁকসার পানাগড় বাজারের পূর্ব পাড়ায় রাইসমিল রোড থেকে অফিস পাড়া পর্যন্ত সংযোগকারী রাস্তা বছরের ছয় মাস ধরে জলমগ্ন থাকে। রাস্তাটি পাকা হলেও গত কয়েক বছর ধরে সেটি একটি জলাশয়ে পরিণত হয়ে গেছে। স্থানীয়দের অভিযোগ ওই রাস্তাটির এক ধারে নিকাশি নালা থাকলেও তা রাস্তার থেকে অনেক উঁচু। যার ফলে এলাকার সমস্ত বৃষ্টির জল ঐ রাস্তা দিয়ে বয়ে পাশের একটি জলাশয়ে পরে। সেই জলাশয়ের জমা জল নিষ্কাশিত না হওয়ার জন্য জলাশয় আর রাস্তা দুটোই সারা বছর প্রায় জলেই ডুবে থাকে।
ওই রাস্তার উপরেই আছে একটি হিন্দি মাধ্যমের অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়। প্রতিদিন ওই বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা সহ ছাত্র ছাত্রীরা কাদা পেয়েই স্কুলে প্রবেশ করে। গ্রীষ্মের সময় একটু শুকনো থাকলেও ফের বৃষ্টি হলেই দেখা দেয় কাদা, আর সেই জল কাদা পার করেই ছাত্র ছাত্রীরা স্কুলে প্রবেশ করে। কোনো কোনো দিন একটু অসাবধান হলেই আর রক্ষে নেই, সোজা জলে। স্থানীয়দের অভিযোগ প্রতিবার ভোটের সময় তারা এই সমস্যার কথা বললেও জন প্রতিনিধিরা দেখছি দেখবো বলেই পার করে দেয়।
বিষয়টি নিয়ে আগামী কাল বাসিন্দারা বিডিও কে একটি লিখিত অভিযোগ জানাচ্ছেন।
কাঁকসার বিডিও অরবিন্দ বিশ্বাস জানিয়েছেন এখনো তিনি কোনো লিখিত অভিযোগ পাননি, পেলেই পঞ্চায়েতের সাথে কথা বলে দ্রুত সমস্যার সমাধান করার চেষ্টা করবেন ।